কাঁকড়াবুনিয়া কেন্দ্রে কর্মশালার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

kak 4

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত কাঁকড়াবুনিয়া আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে ০৯ এপ্রিল ২০১৫ইং তারিখ সকাল ১১টায় কর্মশালায় অংশগ্রহণের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০ জন সদস্য উপস্থিত ছিলেন।

সভায় আলোচনা করেন ডাটা সুপারভাইজার মহুয়া সুলতানা। প্রথমে তিনি সকলের সাথে কুশল বিনিময় করেন। তারপর বলেন, আজকের আলোচনার বিষয় হচ্ছে, ১৯ ও ২০ তারিখে আয়োজিত কর্মশালায় অংশগ্রহণের প্রস্তুতি বিষয়ে।

সভায় ব্লগ কি সেই সম্পর্কে তাদের প্রাথমিক ধারণা দেওয়া হয়। ব্লগ হচ্ছে অনলাইন ডায়েরী। যা সারা বিশ্বের মানুষ এই ডায়েরী পড়তে পারেন। আগের দিনে আমরা প্রতিদিনের ঘটনা, কাজ-কর্ম ডায়েরীতে লিখে রাখতাম। বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগে ডায়েরীর পরিবর্তে অনলাইনের মাধ্যমে সবার সাথে আমাদের লেখা শেয়ার করা হচ্ছে। কিভাবে ব্লগ লিখতে হবে, ব্লগ কেন প্রয়োজন, ব্লগ কিভাবে পোষ্ট করতে হবে ইত্যাদি সম্পর্কে আগামী ১৯ ও ২০ তারিখের কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হবে।

ইয়ুথগ্রুপ সদস্যদের থেকে কর্মশালার জন্য যারা কম্পিউটার জানেন তাদের থেকে ৬ জনকে পাঠানো হবে। পরবর্তীতে ধাপে ধাপে অন্য ইয়ুথদের ট্রেনিং দেওয়া হবে।

পরিশেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।