জুজখোলা কেন্দ্রে কর্মশালার অভিজ্ঞতা বিনিময় শীর্ষক সভা অনুষ্ঠিত

20150511_163238

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত জুজখোলা আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে গত ১২ মে ২০১৫ ইং তারিখ সকাল ১১টার সময় কর্মশালার অভিজ্ঞতা বিনিময় বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় জুজখোলা গ্রামের ১৮ জন ইয়ুথ গ্রুপের সদস্য অংশ গ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন ইয়ুথ গ্রুপের সদস্যা সুখদেব মজুমদার।

সভার শুরুতে জুজখেলা কেন্দ্রের ডাটাসুপারভাইজর মোঃ নূরল আমিন সবাইকে উপস্থিত হয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা আপনাদের নিয়ে ২০ সদস্য বিশিষ্ঠ একাট ইয়ুথ গ্রুপ কমিটি গঠন করেছিলাম তাদের মধ্য থেকে পাঁচ জনকে ইন্টারনেট এন্ড নলেজ ডেভেলপমেন্ট ফলোআপ কর্মশালা অংশগ্রহন করেন। অংশগ্রহণকারীদের কাছ থেকে আমরা অনেক বিষয় জানতে পারবো।

ইন্টারনেট এন্ড নলেজ ডেভেলপমেন্ট ফলোআপ কর্মশালা অংশগ্রহণ কারি ইয়ুথ গ্রুপের সদস্য সুখদেব মজুমদার, কর্মশালার অর্জিত বিষয় সম্পর্কে সকলের মাঝে কিছু দিক তুলে ধরেন। জুজখোলা কেন্দ্রের সেন্টার ব্যাবস্থাপক মোঃ আবু মুছা ইন্টারনেট এন্ড নলেজ ডেভেলপমেন্ট ফলোআপ কর্মশালা অর্জিত বিষয় গুলো উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। তিনি বলেন, এই কর্মশালা থেকে ফেসবুক এর নীতিবাচক ও নৈতিবাচক দিক সর্ম্পকে জ্ঞান অজর্ন, দক্ষতা উন্নয়ন বিষয়ক, ব্লগ লেখার কৌশল ও কি ভাবে ব্লগ লিখে সাইডে পোষ্ট করতে হবে সে সর্ম্পকে, ই-মেইল এর এক্যাউন্ট খোলা ও তার ব্যাবহার, বিভিন্ন সফটওয়ার এর ব্যবহার বিষয় সর্ম্পকে সুন্দর ভাবে সকলের মাঝে আলোচনা করেন।

উপস্থিত সকল সদস্য আলেচনার বিষয় গুলো শুনে তারা আনন্দিত হয়েছে এবং ব্লগ লেখার প্রতি আগ্রহ প্রকাশ করেছেন। এই ধরনের কর্মশালায় যাওয়ার জন্য ইচ্ছা পোষন করেন। সভাপতি সবাইকে সভায় আসার জন্য ধন্যবাদ জানিয়ে, আগামী সভায় সবাইকে উপস্থিত হবার আহবান জানিয়ে সভা শেষ করেন।