ইছাখালী কেন্দ্রে কর্মশালার অভিজ্ঞতা বিনিময় শীর্ষক সভা অনুষ্ঠিত

Pic-2015

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত ইছাখালী আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে ১৩ মে ২০১৫ ইং বুধবার সকাল ১১ টায় “কর্মশালার অভিজ্ঞতা বিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মো: মহিউদ্দিন তালুকদার। এতে রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন সেন্টার ম্যানেজার দ্বিপায়ন সুশীল। সভায় প্রায় ১৫ জন সদস্য উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ট্রেনিং সুপারভাইজার উপস্থিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন কর্মশালা আমাদের ব্যক্তি জীবন তথা সামাজিক জীবনে এক অপরিহার্য্য বিষয়। কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে একজন অন্যজনের জ্ঞান বিনিময় হয়ে থাকে। তাই তিনি সকলকে সভায় অংশগ্রহণ করার আহবান জানান।

ফেইসবুক সম্পর্কে তিনি বলেন, ফেইসবুকে বন্ধু নির্বাচনের ক্ষেত্রে বুঝে শুনে বন্ধু নির্বাচন করার আহবান জানান। তিনি আরো বলেন একজন ভাল বন্ধু জীবনের জন্য খুবই প্রয়োজন। যখন একজন ব্যক্তি কোন খারাপ বন্ধুর পাল্লায় পড়ে তখন সেই সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হয়। তাই সকলকে ফেইসবুক ব্যবহারে সর্তক থাকার আহবান জানান। তিনি ব্লগ নিয়ে বলেন ব্লগ হলো একটি ডায়রী। আগে যেমন একজন মানুষ তার মনের ভাব প্রকাশ করার জন্য ডায়রীতে লিখে রাখতো তেমনি প্রযুক্তির কল্যাণে আজ মানুষ তার মনের ভাব প্রকাশ করে ব্লগে প্রকাশ করছে।

ইয়ুথ গ্রুপ সদস্য দিলীপ কুমার শীল বলেন কর্মশালায় অংশগ্রহণ করে জানতে পারলাম কিভাবে প্রযুক্তি ব্যবহার করে একজন ব্যক্তি দক্ষ হয়ে উঠতে পারে। একজন ব্যক্তি ইন্টারনেট ব্যবহার করে কিভাবে উন্নতির শিখরে উঠতে পারে। আজ বিশ্ব প্রযুক্তির কল্যাণ একে অপরের সাথে খুব দ্রুত যোগাযোগ স্থাপন করতে পারছে। আর তাই তিনি উপস্থিত সকলকে কম্পিউটার ও ইন্টারনেটের ব্যবহার শেখার আহবান জানান।

সভাপতির বক্তব্যে মো: মহিউদ্দীন তালুকদার বলেন আমাদের চলার পথে আমরা অনেক কিছু দেখতে পাই তা আমরা আমাদের ব্লগের মাধ্যমে অন্যদের জানাতে পারি। তিনি আরও বলেন আমি যা দেখছি, আমি যা শুনছি এবং আমি যা করতে চাই তা প্রকাশ করার মাধ্যম হলো ব্লগ লিখন। তাই উপস্থিত সকলকে ব্লগ লিখা এবং সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান। শেষে তিনি বিএফইএস কর্তৃপক্ষ ও ইয়ুথ গ্রুপের সদস্যদের ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।