সোনাডাঙ্গা কেন্দ্রে ক্লাইমেট গ্রুপ গঠন

Climate_group

বিএফইএস আইসিটি অ্যান্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার সোনাডাঙ্গা, খুলনা এর উদ্যোগে গত ০৭ জুন ২০১৫ইং তারিখ বিকাল ৩টায় সোনাডাঙ্গা আদর্শ পল্লীতে ইয়ুথ গ্রুপের সদস্যদের সাথে ক্লাইমেট গ্রুপ গঠনের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ফারজানা আক্তার এবং ২০জন সদস্য উপস্তিত ছিলেন। উক্ত সভায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প উপদেষ্টা দেবাশিস নাগ ও আইটি ম্যানেজার তৌফিকুল ইসলাম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সেন্টার ম্যানেজার দীপক ব্যানার্জী।

সভার শুরুতে সেন্টার ম্যানেজার রিসোর্স পারসনদের পরিচয় করিয়ে দেন। এরপর সদস্যরা নিজ নিজ পরিচয় দেন। প্রকল্প উপদেষ্টা প্রকল্পের মেয়াদ শেষে ইয়ুথ গ্রুপের কাজ কি হবে তার বর্ণনা দেন। এ পর্যন্ত ইয়ুথ গ্রুপের কার্যক্রম জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। ভবিষ্যতে আরও ভাল করে কাজ করার পরামর্শ দেন।
এরপর আগামী ২৪-২৫ জুলাই ২০১৫ইং তারিখ কর্মশালার বিষয়ে তৌফিকুল ইসলাম আলোচনা করেন। এ বিষয়ে অভিভাবকদের সাথেও আলোচনা করার পরামর্শ দেন।

এরপর তিনি ক্লাইমেট গ্রুপের প্রয়োজনীয়তা ও গ্রুপ গঠনের নীতিমালা সম্পর্কে আলোচনা করেন। আলোচনা শেষে ইয়ুথ গ্রুপের সদস্যদের পাঁচটি উপদলে ভাগ করা হয় এবং উপদলের দায়িত্বে থাকা সদস্যদের নিয়ে পাঁচ সদস্য বিশিষ্ট ক্লাইমেট গ্রুপ গঠন করা হয়।

সোনাডাঙ্গা কেন্দ্রের ক্লাইমেট গ্রুপের সদস্যবৃন্দ:
১। ফারজানা আক্তার
২। রণি
৩। অণন্যা আক্তার
৪। শুভ ও
৫।নিশি

এরপর সভাপতি অতিথিদের আদর্শ পল্লীতে আসার জন্য ধন্যবাদ জানান এবং সভা শেষে এলাকা পরিদর্শনের অনুরোধ জানিয়ে সভার কাজ শেষ করেন।