কাঁকড়াবুনিয়া সেন্টারে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Kakrabunia-Center

বাগেরহাটের রামপাল উপজেলায় অবস্থিত কাঁকড়াবুনিয়া আইসিটি অ্যান্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টারে শনিবারে বিকেলে (০৫ অক্টোবর ২০১৩) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ভেকটমারী হাই স্কুলের শিক্ষক বাবু মোহন কুমার মন্ডল।

সভার শুরুতে সেন্টার ব্যবস্থাপক মোঃ রিজাউল করিম উপস্থিত সবাইকে প্রকল্পের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলেন,‘এই সেন্টার থেকে তথ্যপ্রযুক্তির পাশাপাশি জলবায়ু পরিবর্তন অনুধাবনে জ্ঞান ব্যবস্থাপনা ও তথ্য-প্রযুক্তির ব্যবহারের উপর কাজ করা হবে। তাই আমরা এই গ্রামে কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার চালু করেছি।বর্তমান যুগের সাথে তালমিলিয়ে চলতে গেলে কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি সম্পর্কে সবার জ্ঞান থাকা একান্ত দরকার। বর্তমান প্রজন্মকে কম্পিউটার ও প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতে হবে। এই সমস্ত কার্যক্রম পরিচালনা করার জন্য সক্ষমানুযায়ী মেধা, শ্রম ও বুদ্ধি দিয়ে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।’

এসময় তিনি তিনি প্রাকৃতিক পরিবেশ, প্রাকৃতিক দূর্যোগ, জলবায়ু ও জলবায়ু পরিবর্তনের প্রভাব এসব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বাবু প্রভাষ চন্দ্র মন্ডল বলেন, ‘এই গ্রামে তথ্যপ্রযুক্তি ও শিক্ষার আলো ঘরে ঘরে পৌছানোর জন্য এটি একটি অনন্য উদ্যোগ। আমরা সবাই এই কাজের জন্য সার্বিক সহযোগিতা করবো।’

সভায় কাকঁড়াবুনিয়া প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মিনতী রাণী মন্ডল বড়দের পাশাপাশি শিশুদের জন্য উন্নতমানের শিক্ষাদান ও কম্পিটারের প্রশিক্ষণ প্রদানের আহ্বান জানান।

সভায় কাকঁড়াবুনিয়া গ্রামের বিভিন্ন পেশাজীবীর ৪০ জনের বেশি মানুষ অংশ নেন।