জুজখোলা কেন্দ্রে মাইক্রোসফট্ এক্সেল বিষয়ক সভা অনুষ্ঠিত

juskhula exl 11.08.14

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) পৱিচালিত জুজখোলা আইসিটি অ্যান্ড কমিউনিটি ক্লাইমেট কেয়াৱ সেন্টাৱেৱ উদ্যোগে ১১ অগাস্ট ২০১৪ইং সোমবার সকাল ১১টায় সময় মাইক্রোসফট্ এক্সেলশিক্ষা বিষয়ক একটি সভার আয়োজন করা হয়। উক্ত সভায় জুজখোলা গ্রামের ২৬ জন যুবক যুবতী অংশ গ্রহন করেন। সভায় সভাপতিত্ব করেন ইয়ুথ গ্রুপের সদস্য সহাদেব মন্ডল।

সভার শুরুতে ডাটা সুপারভাইজার মোঃ নুরুল আমিন সবাইকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান। তিনি সবাইকে মাইক্রোসফট্ এক্সেল এর উপর প্রশিক্ষন গ্রহন করার জন্য অনুরোধ করেন। তিনি কি ভাবে মাইক্রোসফট্ এক্সেল প্রোগ্রাম ওপেন করতে হয় তা সবাইকে দেখিয়ে দেন এবং মাইক্রোসফট এক্সেল এর ব্যবহারিক গুরুত্ব তুলে ধরেন।

সেন্টার ম্যানেজার মো: আবু মুসা কম্পিউটার থেকে সবাইকে মাইক্রোসফট্ এক্সেল ওপেন করে কি ভাবে কাজ করতে হয় তা হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন। প্রায় দুই ঘন্টা ব্যাপী প্রশিক্ষণ সভায় উপস্থিত যুবক যুবতী প্রশিক্ষণ গ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্ন করেন।

এছাড়া সোনাডাঙ্গা কেন্দ্রের সেন্টার ম্যানেজার দীপক ব্যানাজী উপস্থিত থেকে প্রশিক্ষণে সহযোগিতা করেন। প্রকল্পের কাজে সহযোগিতার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান এবং আগামীতেও এই সহযোগিতা অব্যহত রাখার অনুরোধ জানান।

সভার সভাপতি বলেন, এই প্রকল্পের মাধ্যমে বিগত এক বছরে আমরা অনেক প্রশিক্ষণ পেয়ে নিজেদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে পেরেছি। আগামীতে আরও প্রশিক্ষণ পাবার আশা রাখি। তিনি আগামী সভায় সবাইকে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়ে প্রশিক্ষণ সভার সমাপ্তি ঘোষণা করেন।