জুজখোলা কেন্দ্রে নেতৃত্ব বিকাশ কর্মশালার ফলোআপ সভা অনুষ্ঠিত

edit pic

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) পরিচালিত জুজখোলা আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে ২২ সেপ্টেম্বর ২০১৪ইং সোমবার বিকাল ৪.০০ টায় জলবায়ু পরিবর্তন ও নেতৃত্ব বিকাশের কর্মশালার আলোকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় জুজখোলা গ্রামের ১৬জন ইয়ুথ গ্রুপের সদস্য অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন ইয়ুথ গ্রুপের সদস্যা অনিক বিশ্বাস।

সভার শুরুতে জুজখেলা কেন্দ্রের ব্যাবস্থাপক মোঃ আবু মুছা সবাইকে উপস্থিত হবার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা আপনাদের নিয়ে ২০ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করেছিলাম তাদের মধ্য থেকে পাঁচ জন নেতৃত্ব বিকাশের কর্মশালায় অংশ গ্রহন করেন। অংশগ্রহণকারীদের কাছ থেকে আমরা অনেক বিষয় জানতে পারবো। যেমন নেতৃত্ব বিকাশের মাধ্যমে কি করে দুর্যোগ মোকাবেলায় নিজ এলাকায় কাজ করা সম্ভব। দুর্যোগ পূর্ববর্তী আগাম প্রস্তুতি, দূর্যোগকালীন প্রস্ততি, দুর্যোগ পরর্বতীকালীন প্রস্ততি ইত্যাদি সম্পর্কে আমরা জানবো। এছাড়া প্রতিবেদন কি এবং কীভাবে প্রতিবেদন তৈরি করতে হয় সে সম্পর্কে আলোচনা করবো।

এরপর নেতৃত্ব বিকাশের কর্মশালায় অংশগ্রহণকারী ইয়ুথ গ্রুপের সদস্যরা কর্মশালা থেকে অর্জিত অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন। এসময় তারা এই কর্মশালার কার্যক্রম, বিষয়বস্তু, উদ্দেশ্য ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

পরে উপস্থিত সকল সদস্য আলেচনার বিষয়বস্তু শুনে একসাথে কাজ করার ইচ্ছা পোষন করেন। পরিশেষে সভাপতি সবাইকে সভায় আসার জন্য আবারও ধন্যবাদ জানিয়ে এবং আগামী সভায় সকলকে উপস্থিত হবার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।