জুজখোলা কেন্দ্রে ব্লাড গ্রুপিং সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

20141112_112245

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) পরিচালিত জুজখোলা আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে ১২ নভেন্মর ২০১৪ ইং তারিখ সকাল ১১.০০টায় স্থানীয় লোকজনদের সাথে নিয়ে ব্লাড গ্রুপিং সচেতনতা ও প্রয়োজনীয়তা মূলক এক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় জুজখোল গ্রামের ৩০ জন অংশ গ্রহন করেন। সভায় সভাপতিত্ব করেন শ্যামল মজুমদার।

সভায় সেন্টার ম্যানেজার মোঃ আবু মুছা ব্লাড গ্রুপিং এর গুরুত্ব তুলে বলেন, আমরা বাংলাদেশের সচেতন নাগরিক। আমরা আমাদের দেশটাকে আরো এগিয়ে নিতে চাই। তাই আমাদের তথ্য-প্রযুক্তির জ্ঞান দরকার। আমরা অনেকে আমাদের নিজের অনেক তথ্য জানি না। রক্ত মানুষের জীবনের একটি অতি দরকারী উপাদান। প্রত্যেক সুস্থ স্বাভাবিক মানুষের শরীরে ৬-৭ লিটার রক্ত থাকে। এখান থেকে ২ ব্যাগ রক্ত দিলে শরীরের কোন ক্ষতি হয়না।

তিনি বলেন, প্রত্যেকের রক্তের গ্রুপ জানতে হবে। তা না হলে রক্ত গ্রহণ করা যাবেনা বা রক্ত দান করা যাবেনা। তাই প্রত্যেতের গ্রুপ জানতে হবে। আমরা এ কাজের জন্য সবার সহযোগীতা কামনা করি। আপনারা যারা এ সভায় উপস্থিত হয়েছেন। তারা আপনাদের প্রতিবেশিদের এ কথা গুলো বলবেন। যাতে তারাও এখানে এসে রক্তের গ্রুপ পরীক্ষা করতে পারে।

এসময় তিনি সবাইকে নিজের রক্তের গ্রুপ জানার জন্য বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি আয়োজিত ব্লাড গ্রুপিং ক্যাম্পিং এ এসে যার যার রক্তের গ্রুপ জেনে নেবার অনুরোধ জানান।

পরিশেষে সভাপতি সবাইকে সভায় আসার জন্য আবারো ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।