জুজখোলা কেন্দ্রে ‘ইন্টারনেট নলেজ এন্ড ব্লগ রাইটিং ডেভেলপমেন্ট’ সভা অনুষ্ঠিত

20150210_153313

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত জুজখোলা আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টারের উদ্যোগে গত ১১ ফেব্রুয়ারী ২০১৫ ইং তারিখে সকাল ১১.০০ টায় ইয়ুথ গ্রুপ এর সদস্যদের নিয়ে ‘ইন্টারনেট নলেজ এন্ড ব্লগ রাইটিং ডেভেলপমেন্ট’ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ইয়ুথ গ্রুপের সদস্য সুখদেব মজুমদার। সভায় ২১ জন সদস্য উপস্থিত ছিল।

সভায় শুরুতে ডাটা সুপারভাইজর মো: নূরুল আমিন সবাইকে ধন্যবাদ জানিয়ে সভা শুরু করেন। সভায় ইন্টারনেট সম্পর্কে কিছু বিষয় নিয়ে আলোচনা করে তিনি বলেন, বর্তমান যুগে বিভিন্ন বিষয় অনুসন্ধানের উপায় হলো ইন্টারনেট তাই আমরা বর্তমানযুগে ইন্টারনেট ছাড়া কিছু কল্পনা করতে পারি না। তাই আমাদের সকলের উচিত ইন্টারনেট কি ভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে জানা।

এসময় তিনি কিভাবে ইন্টারনেট সংযোগ দিয়ে কাজ করতে হয় তা সকলকে দেখিয়ে দেন। বিভিন্ন ওয়েব সাইট এ ঢুকে বিভিন্ন বিষয় কাজ করে দেখান।

সভায় সেন্টার ব্যবস্থাপক মোঃ আবু মুছা সভায় উপস্থিত সকলকে সভায় আসার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান যুগ আধুনিক যুগ। আধনিকযুগে ইন্টারনেট ছাড়া কোনকিছু কল্পনা করা য়ায় না। তাই আমরা বলতে পারি তথ্য আদান প্রদান মাধম হলো ইন্টারনেট যেমন ই-মেইল। ই-মেইল এর মাধ্যমে মুহূর্তে তথ্য আদান প্রদান করতে পারি যা ইন্টারনেট ছাড়া সম্ভব নয়।

সভায় উপস্থিত সকলের মঝে আমাদের প্রকল্পের আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর সাইট এ কিভাবে ব্লগ লিখতে হয় তা সকলকে দেখিয়ে দেন। এবং ব্লগ লেখার নিয়ম তাদেরকে দেখিয়ে দেন। ব্লগে তাদের এলাকা সম্পর্কে তাদের নিজনিজ অনুভূতি প্রকাশের কথা বলেন।

পরিশেষে সভাপতি সবাইকে ব্লগ লেখার জন্য উৎসাহ দেন এবং আগামী সভাগুলোতে অংশ গ্রহণের অনুরোধ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।