সোনাডাঙ্গা কেন্দ্রে কর্মশালার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

Image0876

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত সোনাডাঙ্গা আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে ৫ এপ্রিল ২০১৫ইং তারিখ সকাল ১১টায় কর্মশালায় অংশগ্রহণের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন নাদিরা আক্তার। সভায় ১৫জন সদস্য অংশগ্রহণ করেন। সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন ডাটা অ্যাসিসট্যান্ট নওরীন আক্তার।

সভার শুরুতে সেন্টার ম্যানেজার দীপক ব্যানার্জী কর্মশালার উদ্দেশ্য নিয়ে আলোচনা করে বলেন, আমরা প্রকল্পের শুরু থেকে এ পর্যন্ত যেসব কাজ করেছি তার মধ্যে ইয়ুথ গ্রুপ গঠন, ব্লাড গ্রুপিং, এলাকার তথ্য সংগ্রহ, বয়স্কদের তথ্য সংগ্রহ, নারী ও শিশুদের তথ্য সংগ্রহ, ইয়ুথ গ্রুপের সদস্যদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ উল্লেখযোগ্য।

এসময় তিনি আরও বলেন যে, এই প্রকল্পের অধীনে আমরা গত বছর নেতৃত্ব উন্নয়ন বিষয়ক একটি কর্মশালা করেছিলাম। সেই কর্মশালায় ইয়ুথ গ্রুপ থেকে ৫জন সদস্য অংশগ্রহণ করে। এবারের কর্মশালায় সেই ৫জন থেকে ১জন নেতা ও নতুন ৫জন সদস্য অংশগ্রহণ করবে। তবে এবারের কর্মশালায় যে ৫জন সদস্য অংশগ্রহণ করবে তাদের কম্পিউটার জানা থাকতে হবে।এছাড়া ৫জনের মধ্যে ৩জন পুরুষ ও ২জন নারী সদস্য অংশগ্রহণ করবে।

এরপর উপস্থিত সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে। এইচএসসি পরীক্ষার জন্য রণি ও অনণ্যার সমস্যা থাকায় তাদের বাদ দিয়ে নতুন তালিকা করা হয়।

সভায় আরও জানানো হয় যে, ১৮ তারিখ বিকাল ৫টার মধ্যে বাগেরহাট খানজাহানিয়া গণবিদ্যালয়ে সবাই উপস্থিত হবে। ২০তারিখ বিকাল ৪টায় কর্মশালা শেষে সবাই ফিরে আসবে। এজন্য যাদের অভিভাবকের অনুমতি নিতে হবে তারা আলোচনা করে ১০/০৪/১৫ তারিখের মধ্যে জানাবে। এরপর চুড়ান্ত তালিকা পাঠানো হবে।

পরিশেষে সভার সভাপতি উপস্থিত সকলকে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।