পাটগাতি কেন্দ্রে কর্মশালার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

Image0885

বাংলাদেশ ফ্রেন্ডশীপ এডুকেশন সোসাইটি (বিএফইএস) কর্তৃক পরিচালিত পাটগাতি আইসিটি এন্ড কমিউনিটি ক্লাইমেট কেয়ার সেন্টার এর উদ্যোগে গত ৮ এপ্রিল ২০১৫ইং তারিখ সকাল ১১টায় পাটগাতি কেন্দ্রে কম্পিউটার অ্যান্ড ইন্টারনেট নলেজ ডেভেলপমেন্ট কর্মশালার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সোহেল রানা। সভায় ১৫জন সদস্য অংশগ্রহণ করেন।

সভার শুরুতে ভারপ্রাপ্ত সেন্টার ম্যানেজার সোফিদা আক্তার কর্মশালার বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন যে, আগামী ১৯-২০ এপ্রিল ২০১৫ তারিখ বাগেরহাটে এই প্রকল্পের দ্বিতীয় কর্মশালাটি অনুষ্ঠিত হবে। এই কর্মশালায় পাটগাতি থেকে আমরাও অংশগ্রহণ করব। এরপর তিনি কর্মশালায় অংশগ্রহনকারীদের বাছাইয়ের নিয়মকানুন বলার জন্য প্রকল্প সমন্বয়কারী দীপক ব্যানার্জীকে অনুরোধ জানান।

প্রকল্প সমন্বয়কারী দীপক ব্যানার্জী বলেন, কর্মশালায় ইয়ুথ গ্রুপ থেকে নতুন ৫জন সদস্য অংশগ্রহণ করবে। এদের সাথে নেতৃত্ব উন্নয়ন কর্মশালায় অংশগ্রহণকারী ১জন নেতা অংশগ্রহণ করবে। মোট ৬জন সদস্য এবং এদের সাথে সেন্টার ম্যানেজার যাবে। অংশগ্রহণকারীদের অবশ্যই কম্পিউটার জানা থাকতে হবে। এছাড়া নতুন ৫জনের মধ্যে ৩জন পুরুষ ও ২জন নারী সদস্য অংশগ্রহণ করবে।

এরপর উপস্থিত সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করেন। যাদের এইচএসসি পরীক্ষা আছে তাদের বাদ দিয়ে, যারা যেতে আগ্রহী এবং অভিভাবকদের কোন বাঁধা নেই এমন সদস্যদের বাছাই করতে বলা হয়।

প্রকল্প সমন্য়কারী বলেন যে, আগের কর্মশালায় পাটগাতি থেকে কোন নারী সদস্য কর্মশালায় অংশগ্রহণ করেনি। এবারও যদি না করে তাহলে বিষয়টি ভাল দেখায় না।

এসময় সভাপতি সোহেণ রানা বলেন, নারী সদস্যদের বাড়ি থেকে যেতে দিবে না। নানা কুসংস্কার আছে। আরও কিছুদিন পর এদের পরিবর্তন হবে বলে আশা করি।

সভায় আরও জানানো হয় যে, ১৮ তারিখ বিকাল ৫টার মধ্যে বাগেরহাট খানজাহানিয়া গণবিদ্যালয়ে সবাই উপস্থিত হবে। ২০তারিখ বিকাল ৪টায় কর্মশালা শেষে সবাই ফিরে আসবে।